All Roundbd

All Roundbd

আপনার সেবায় আপনার পাশে

create_website
bkash malikana poribotton

বিকাশ মালিকানা পরিবর্তন

বিকাশ মালিকানা পরিবর্তন খুবই সোজা ।চলুন সেখা যাক নিয়ম গুলো ।

বিকাশ নামটি এখন আমাদের প্রতিদিনকার জীবনে একটি গুরুত্ত পূর্ন নাম । এটি আমাদের জীবনের একটি অন্যতম অংশ ।

Download Bkash APP

Bkash App Download করতে এখানে ক্লিক করুন

তো বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন বা এর নাম্বার পরিবর্তন করার প্রয়োজন হতে পারে ।অর্থাৎ বিকাশ একাউন্ট এক নাম্বার থেকে অন্য নাম্বারে নেয়ার প্রয়োজন হতে পারে ।তো এটি কি ভাবে করব ? সেটিই আমরা এখন দেখব ।

পড়তে ভাল না লাগলে ভিডিওটা দেখতে পারেন ।

বিকাশ মালিকানা পরিবর্তন

ভিডিও ভাল না লাগলে নিচের দিকে পরতে থাকুন ।

এক সিম থেকে আন্য সিমে নিতে

ধরুন আপনার Banglalink সিমে আপনার বিকাশ একাউন্ট খোলা । আপনি চাচ্ছেন আপনার বিকাশ মালিকানা পরিবর্তন করে Airtel সিমে বিকাশ একাউন্ট টি নিয়ে যেতে

অর্থাৎ আপনি আপনার bkash number change করতে চান।

তো বিকাশ মালিকানা পরিবর্তন কি ভাবে করবেন ? এর জন্য আপনাকে যা করতে হবে—

বিকাশ পয়েন্ট all-roundbd.com
বিকাশ পয়েন্ট
  1. বিকাশ মালিকানা পরিবর্তন করতে আপনাকে চলে যেতে হবে বিকাশ কাস্টমার সেন্টারে ( Live Chat বা ১৬২৪৭ নাম্বারে ফোন দিলে হবে না । আপনাকে অবশ্যই তাদের কাস্টমার সেন্টারে যেতে হবে)
  2. সাথে নিতে হবে আপনার ভোটার আইডি কার্ড
  3. আপনার যে সিমে বর্তমানে বিকাশ খোলা আছে সেই সিম ।
  4. নতুন করে যে সিমে বিকাশ মালিকানা পরিবর্তন করে একাউন্ট খোলতে চান সেটি । তবে আপনি চাইলে এটি নাও নিতে পারেন ।যদি নেন তা হলে আপনার সিমে তারাই একাউন্ট খুলে দিবে ।না নিলে আপনি পরবর্তিতে একাউন্ট কোন এজেন্ট থেকে বা নিজে নিজে খুলে নিতে পারবেন ।
  5. আপনার বিকাশ একাউন্ট এর বেলেন্স (যে সিমে আপনার একাউন্ট ছিল ) অবশ্যই শূন্য(০০) করে নিতে হবে ।
  • বিকাশ মালিকানা পরিবর্তন করতে তারা (বিকাশ কাস্টমার সেন্টার প্রতিনিদি )যা করবে
  • আপনার ID কার্ড ,আপনার ছবি ,আপনার সিম এর তথ্য তারা চেক করবে ।
  • সব কিছু ঠিক থাকলে বিকাশ কাস্টমার সেন্টার প্রতিনিধি আপনার পুরাতন একাউন্টি বন্ধ করে দিবে । আর এর মাধ্যমে আপনার ID কার্ড টি নতুন করে যে কোন নাম্বারে বিকাশ একাউন্ট খুলার জন্য উন্মুক্ত হয়ে গেল ।এখন আপনি আপনার এই ID ব্যাবহার করে অন্য যে কোন নাম্বারে বিকাশ খুলতে পারবেন ।
  • আপনি ওদের বললে ওরাই আপনার নতুন নাম্বারে বিকাশ খুলে দিবে । পরে খুলতে চাইলে আপনি পরেও খুলতে পারবেন । আর হে আর একটি গুরুত্তপূর্ন কথা হল , যে নাম্বারে আপনি বিকাশ বন্ধ করলেন সেই নাম্বারে আপনার ID দিয়ে আর কোন দিন বিকাশ একাউন্ট খুলতে পারবেন না ।

আমাদের কাজ হয়ে গেল ।

অন্য যে ভিডিও গুলো দেখতে পারেন

Banglalink Minute Check

অন্যের ID এর পরিবর্তে নিজের ID দেয়া বা নিজের ID এর পরিবর্তে অন্যের ID দেয়া

দেখা গেল ,আপনি আপনার বাবার বা মার বা অন্য কোন আত্তীয়ের ID দিয়ে বিকাশ খুলেছিলেন । কিন্তু আপনি এখন চাচ্ছেন বিকাশ মালিকানা পরিবর্তন করে আপনার নিজের ID কার্ড দিতে, আপনার মা -বাবার টার পরিবর্তে ।

অর্থাৎ আপনি আপনার bkash nid number change করতে চান।

এখন আপনি কি করবেন ?

এক্ষেএে আপনাকে উপরের নিয়ম অনুযায়ি কাজ করতে হবে । পার্থক্য হলো এখানে আপনাকে আপনার বাবা বা মা (যার ID দিয়ে একাউন্ট খুলছেন) তাকে সাথে নিয়ে যেতে হবে । তারা (বিকাশ কাস্টমার প্রতিনিধি) আপনার বাবা বা মার ID দিয়ে খুলা একাউন্ট বন্ধ করে দিবে ।তার পর আপনি আপনার ID দিয়ে ঐ নাম্বারে বিকাশ একাউন্ট খুলবেন ।

বা দেখা গেল ,আপনি আপনার নিজের ID দিয়ে একাউন্ট খুলেছেন ।কিন্তু এখন চাচ্ছেন বিকাশ মালিকানা পরিবর্তন করে আপনার বাবার ID দিয়ে করতে । এখন আপনি কি করবেন ?

এক্ষেএে ও আপনাকে প্রথমে আপনার ID দিয়ে খুলা একাউন্ট বন্ধ করতে হবে ।তার পর আপনার বাবা বা মা বা যার ID দিয়ে একাউন্ট খুলতে চান ,সেই ID দিয়ে একাউন্ট খুলোন

বিকাশ একাউন্ট বন্ধ করতে চাইলে

কোন কারনে আপনি আপনার বিকাশ একাউন্ট টি বন্ধ করতে চাইছেন । তো আপনি কি করবেন ? এক্ষেএে ও আপনাকে উপরের নিয়ম ফলো করতে হবে । অর্থাৎ আপনার বিকাশের ব্যালেন্স শূন্য(০০) করতে হবে । তার পর বিকাশ কাস্টমার সেন্টারে যাবেন ।আপনার দেয়া তথ্য সঠিক হলে তারা আপনার একেউন্ট টি বন্ধ করে দিবে ।তবে একটা বিষয় খেয়াল করতে হবে ,সেটি হলো আপনি আর কখনোই এই ID দিয়ে এই নাম্বারে ( যে নাম্বারে আপনি বিকাশ বন্ধ করলেন ) বিকাশ একাউন্ট খুলতে পারবেন না ।অন্য কারো ID দিয়ে খুলতে পারবেন ।

তো এই ছিল আজকে । ধন্যবাদ সবাইকে ।

অন্য যে পোস্ট গুলো দেখতে পারেন

Nagad Send Money

Robi Minute Check

Banglalink MB Offer 30 Days 2024

Foodpanda Bkash Payment